Delentin কিসের ঔষধ |ডিলেনটিন ঔষধ খাওয়ার নিয়ম |Delentin এর দাম কত

Delentin কিসের ঔষধ |ডিলেনটিন ঔষধ খাওয়ার নিয়ম |Delentin এর দাম কত
Education Master
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

Delentin কিসের ঔষধ |ডিলেনটিন ঔষধ খাওয়ার নিয়ম |Delentin এর দাম কত 

Delentin কিসের ঔষধ |ডিলেনটিন ঔষধ খাওয়ার নিয়ম |Delentin এর দাম কত


আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় পাঠক আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা বর্তমান সময়ে আমরা যে কোন তথ্যের জন্য গুগলে সার্চ করে থাকি। তাই ভিবিন্ন মেডিসিনের তথ্য জানার জন্য আমাদের গুগলের সাহায্য নিতে হয়। তাই তোমাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে সকল প্রকার মেডিসিনের তথ্য, মেডিসিনের দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত পেয়ে যাবেন।




প্রিয় পাঠক আজকে আমরা তোমাদের  Delentin ট্যাবলেট  এর কাজ কি - Delentin ট্যাবলেট এর ব্যবহার -  Delentin ট্যাবলেট দাম  এই পোস্টে আলোচনা করবো। আপনি যদি  Delentin ট্যাবলেট এর কাজ কি - Delentin ট্যাবলেট এর ব্যবহার -  Delentin ট্যাবলেট দাম জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। তাহলে চলুন দেখে নেই Delentin ট্যাবলেট  এর কাজ কি -  Delentin ট্যাবলেট এর ব্যবহার - Delentin ট্যাবলেট দাম 

Delentin কিসের ঔষধ

Delentin ট্যাবলেট অপরিহার্য ঔষধ হিসেবে হুকওর্য়াম ও কেঁচোকৃমি সংক্রমণেও ব্যবহার করা হয়। রাউন্ড ওয়ার্ম চিকিৎসায় বিকল্প হিসেবে অনুমোদিত হয়েছে।

ডিলেনটিন ঔষধ খাওয়ার নিয়ম

Delentin ট্যাবলেট প্রাপ্তবয়স্ক ও ২ বৎসরের উপরের বাচ্চা :এন্টারোবিয়াস ভার্মিকিউলারিস, ট্রাইচুরিস ট্রাইচুরিয়া,এসকারিস ল্যাব্রিকয়েডস, এনসাইলোস্টোমা ডিওডেনালে এবং নেকাটার এমেরিক্যানাস দ্বারা সৃষ্ট ইনফেস্টেশন এর ক্ষেত্রে ৪০০ মিঃগ্রাঃ (১ টি ট্যাবলেট বা ১০ মিঃলিঃ সাস্পেনশন) এর একক মাত্রা।

স্ট্রংগাইলোয়ডিয়াসিস বা টেনিয়াসিস এর ক্ষেত্রে দৈনিক ৪০০ মিঃগ্রাঃ (১ টি ট্যাবলেট বা ১০ মিঃলিঃ সাস্পেনশন) করে পরপর ৩ দিন। ৩ সপ্তাহের মধ্যে যদি নিরাময় না হয় তবে দ্বিতীয়বার একই চিকিৎসা নিতে হবে।

১-২ বৎসরের বাচ্চা: ২০০ মিঃগ্রাঃ (৫ মিঃলিঃ সাস্পেনশন) এর একক মাত্রা।

১ বৎসরের নীচের বাচ্চা: অনুমোদিত নয় ।

হাইডাটিড ডিজিজ (একিনোকক্কোসিস):দৈহিক ওজন ৬০ কেজির বেশি হলে ৪০০ মিঃগ্রাঃ (খাবারের সাথে) করে দিনে ২ বার ২৮ দিন।

দৈহিক ওজন ৬০ কেজির কম হলে, দৈনিক ১৫ মিঃগ্রাঃ/কেজি দৈহিক ওজন হিসেবে ২ টি বিভক্ত মাত্রায় (দৈনিক সর্বোচ্চ মাত্ৰা ৮০০ মিঃগ্রাঃ)।

একিনোকক্কোসিস এর ক্ষেত্রে ২৮ দিনের এ চিকিসা ১৪ দিন পরপর ৩ বার নিতে হবে অ্যালভিওলার একিনোকক্কোসিস এর ক্ষেত্রে ২৮ দিনের এ চিকিৎসা ১৪ দিন পরপর কয়েক মাস বা কয়েক বৎসর নিতে হবে। জিয়ারডিয়াসিসের ক্ষেত্রে দৈনিক ৪০০ মিঃগ্রাঃ (১ টি ট্যাবলেট বা ১০ মিঃলিঃ সাস্পেনশন) ৫ দিন ব্যবহৃত হয় 

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

পার্শ্ব প্রতিক্রিয়া

মৃদু ও ক্ষণস্থায়ী প্রতিক্রিয়া হিসেবে বিতৃষ্ণা,বমি, ক্ষুধামন্দা, পেটের ব্যথা ও অস্বস্তি, উদরাময়, মাথাব্যথা, মাথাঘোরা, অলসতা, নিদ্রাহীনতা এবং গায়ে ফুসকুঁড়ি দেখা দিতে পারে।

Delentin এর দাম কত 

Delentin ট্যাবলেট প্রতি পিসের দামঃ১.৬৬ টাকা



Tag:-Delentin কিসের ঔষধ |ডিলেনটিন ঔষধ খাওয়ার নিয়ম |Delentin এর দাম কত

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.