Tapexia 50 / 75 এর কাজ কি | Tapexia খাওয়ার নিয়ম | Tapexia এর দাম

Tapexia 50 / 75 এর কাজ কি | Tapexia খাওয়ার নিয়ম | Tapexia এর দাম
Education Master
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

Tapexia 50 / 75 এর কাজ কি | Tapexia খাওয়ার নিয়ম | Tapexia এর দাম

Tapexia 50 / 75 এর কাজ কি | Tapexia খাওয়ার নিয়ম | Tapexia এর দাম


আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় পাঠক আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা বর্তমান সময়ে আমরা যে কোন তথ্যের জন্য গুগলে সার্চ করে থাকি। তাই ভিবিন্ন মেডিসিনের তথ্য জানার জন্য আমাদের গুগলের সাহায্য নিতে হয়। তাই তোমাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে সকল প্রকার মেডিসিনের তথ্য, মেডিসিনের দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত পেয়ে যাবেন।




প্রিয় পাঠক আজকে আমরা তোমাদের  Tapexia 50 ট্যাবলেট  এর কাজ কি - Tapexia 50 ট্যাবলেট এর ব্যবহার -  Tapexia 50 ট্যাবলেট দাম  এই পোস্টে আলোচনা করবো। আপনি যদি Tapexia 50 ট্যাবলেট  এর কাজ কি - Tapexia 50 ট্যাবলেট এর ব্যবহার -  Tapexia 50 ট্যাবলেট দাম জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। তাহলে চলুন দেখে নেই Tapexia 50 ট্যাবলেট  এর কাজ কি -  Tapexia 50 ট্যাবলেট এর ব্যবহার - Tapexia 50 ট্যাবলেট দাম

Tapexia 50 / 75 এর কাজ কি 

Tapexia 50 ট্যাবলেট মাঝারী থেকে তীব্র ব্যথায় ১৮ বছর এবং এর বেশি বয়সী রোগীদের ক্ষেত্রে নির্দেশিত।

Tapexia খাওয়ার নিয়ম 

Tapexia 50 ট্যাবলেট কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রে কার্যকর অন্যান্য ব্যথানাশক ওষুধের ন্যায় এক্ষেত্রেও ওষুধের মাত্রা ব্যথার তীব্রতা, পূর্বে একই ধরনের সেবনকৃত ওষুধের প্রভাব এবং রোগীর ১৬২ পরিচর্যার ধরন অনুসারে পৃথক করতে হবে। ৫০ মি.গ্রা., ৭৫ মি.গ্রা. অথবা ১০০ মি.গ্রা. মাত্রায় প্রতি ৪-৬ ঘন্টা পর পর ব্যথার তীব্রতার উপর নির্ভর করে সেবন করতে হবে।

সেবনের ১ম দিনে ১ম ডোজের ১ ঘন্টা পরই ২য় ডোজ দেয়া যেতে পারে, যদি না ১ম ডোজে ব্যথার তীব্রতা হ্রাস পায়। যথাযথ ব্যথানাশক অবস্থা বজায় রাখতে রোগীর গ্রহণ ক্ষমতা এবং অবস্থা অনুসারে প্রতি ৪-৬ ঘন্টা অন্তর ৫০ মি.গ্রা., ৭৫ মি.গ্রা. অথবা ১০০ মি.গ্রা. এর মাত্রায় ওষুধ সেবন করতে হবে। চিকিৎসার ১ম দিন, দৈনিক ৭০০ মি.গ্রা. এর বেশি মাত্রা এবং পরবর্তীতে দৈনিক ৬০০ মি.গ্রা. এর বেশি মাত্রার ক্ষেত্রে যথোপযুক্ত গবেষণা এখনো পর্যন্ত করা হয়নি এবং সে মাত্রায় সেবন না করার পরামর্শ রয়েছে

পার্শ্ব প্রতিক্রিয়া

ট্যাপেন্টাডল সেবনে নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া সমূহ দেখা দিতে পারে-হৃদস্পন্দন বেড়ে যাওয়া বা কমে যাওয়া,চোখের সমস্যা, পরিপাকতন্ত্রের সমস্যা, ইডিমা,হাইপারসেনসিটিভিটি,অমনোযোগিতা, স্মৃতিতে ভ্রম, সমন্বয়হীনতা, অসংলগ্নতা, শ্বাসক্রিয়ার প্রশমন, আর্টিকেরিয়া ও নিম্ন রক্তচাপ ইত্যাদি।

Tapexia এর দাম 

Tapexia 50 ট্যাবলেট প্রতি পিসের দামঃ১২ টাকা

Tapexia 75 ট্যাবলেট প্রতি পিসের দামঃ১৭ টাকা
















Tag:-Tapexia 50 / 75 এর কাজ কি | Tapexia খাওয়ার নিয়ম | Tapexia এর দাম

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.