Budemet 200 Convicap এর কাজ কি | Budemet 200 Convicap খাওয়ার নিয়ম | Budemet 200 Convicap এর দাম

Budemet 200 Convicap এর কাজ কি | Budemet 200 Convicap খাওয়ার নিয়ম | Budemet 200 Convicap এর দাম
Education Master
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

Budemet 200 Convicap এর কাজ কি | Budemet 200 Convicap খাওয়ার নিয়ম | Budemet 200 Convicap এর দাম 

Budemet 200 Convicap এর কাজ কি | Budemet 200 Convicap খাওয়ার নিয়ম | Budemet 200 Convicap এর দাম


আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় পাঠক আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা বর্তমান সময়ে আমরা যে কোন তথ্যের জন্য গুগলে সার্চ করে থাকি। তাই ভিবিন্ন মেডিসিনের তথ্য জানার জন্য আমাদের গুগলের সাহায্য নিতে হয়। তাই তোমাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে সকল প্রকার মেডিসিনের তথ্য, মেডিসিনের দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত পেয়ে যাবেন।


Mপ্রিয় পাঠক আজকে আমরা তোমাদের  Budemet 200 Convicap ক্যাপসুল এর কাজ কি - Budemet 200 Convicap ক্যাপসুল এর ব্যবহার - Budemet 200 Convicap ক্যাপসুল দাম এই পোস্টে আলোচনা করবো। আপনি যদি Budemet 200 Convicap ক্যাপসুল এর কাজ কি - Budemet 200 Convicap ক্যাপসুল এর ব্যবহার - Budemet 200 Convicap ক্যাপসুল দাম জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। তাহলে চলুন দেখে নেই Budemet 200 Convicap ক্যাপসুল এর কাজ কি - Budemet 200 Convicap ক্যাপসুল এর ব্যবহার - Budemet 200 Convicap ক্যাপসুল দাম




Budemet 200 Convicap এর কাজ কি

Budemet 200 Convicap ক্যাপসুল হাঁপানি ও তীব্র ক্রণিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ (সিওপিডি) এর চিকিৎসায় নির্দেশিত।


Budemet 200 Convicap খাওয়ার নিয়ম

Budemet 200 Convicap ক্যাপসুল অ্যাজমা: মাত্রা প্রত্যেকের জন্য আলাদা এবং রোগের তীব্রতার উপর নির্ভর করে ঠিক করা উচিত। নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হলে সর্বনিম্ন কার্যকরী মাত্রায় টাইট্রেশন করা উচিত। Budesonide + Formoterol Fumarate - এর দুই ধরণের চিকিৎসা প্রস্তাব করা হয়। ক) মেইনটেনেন্স চিকিৎসা: রোগীদের সর্বক্ষন আলাদা শ্বাসনালীর প্রসারক রাখা সুপারিশকৃত। পূর্ণবয়ষ্ক (১৮ বছর এবং তদুর্ধ্ব): বুডেসোনাইড + ফর্মোটেরল ফিউমারেট ১০০/২০০ কোজিক্যাপ : ১-২ কোজিক্যাপ, দিনে দুইবার। Budesonide + Formoterol Fumarate 800 কোজিক্যাপ : ১ কোজিক্যাপ, দিনে দুইবার। সর্বোচ্চ মাত্রা ২ কোজিক্যাপ, দিনে দুইবার। কিশোর (১২-১৭ বছর) Budesonide + Formoterol Fumarate ১০০ কোজিক্যাপ : ১-২ কোজিক্যাপ, দিনে দুইবার। Budesonide + Formoterol Fumarate ২০০ কোজিক্যাপ : ১-২ কোজিক্যাপ, দিনে দুইবার। Budesonide + Formoterol Fumarate 800 কোজিক্যাপ : ১ কোজিক্যাপ, দিনে দুইবার। শিশু (৬-১১ বছর): Budesonide + Formoterol Fumarate ২০০0 কোজিক্যাপ : ১ কোজিক্যাপ, দিনে দুইবার। খ) একক মেইনটেনেন্স এবং রক্ষাকারী চিকিৎসা রোগীরা প্রতিদিন Budesonide + Formoterol Fumarate মেইনটেনেন্স মাত্রা হিসেবে গ্রহণ করবে এবং উপসর্গ দেখা দিলে এর সাথে Budesonide + Formoterol Fumarate গ্রহণ করবে। রোগীদের সব সময় ব্যবহারের জন্য Budesonide + Formoterol Fumarate কাছে রাখতে হবে। পূর্ণবয়স্ক (১৮ বছর এবং তদুর্ধ্ব):রক্ষাকারী চিকিৎসা হিসেবে সুপারিশকৃত মাত্রা হল দিনে ২ বার গ্রহণ করতে হবে (হয় ১টি কোজিক্যাপ দিনে দুইবার অথবা ২টি কোজিক্যাপ সকালে বা রাতে)। একবারে ৬টির বেশী কোজিক্যাপ গ্রহণ করা উচিত নয়। দিনে স্বাভাবিকভাবে ৮টি কোজিক্যাপ এর বেশি মাত্রার প্রয়োজন নেই, একটি নির্দিষ্ট সমযের জন্য ১২টি পর্যন্ত কোজিক্যাপ ব্যবহার করা যেতে পারে। সিওপিডি (ক্রণিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ): Budesonide + Formoterol Fumarate ২০০ কোজিক্যাপ : ২ কোজিক্যাপ, দিনে দুইবার। বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

পার্শ্ব প্রতিক্রিয়া

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ খিঁচুনি, হৃদ স্পন্দনে অস্বাভাবিকতা দেখা যায়। মাথা ঘোরা, অসুস্থ (বমি বমি ভাব) অনুভব, পেশী বাধা, চঞ্চলতা, ঘুমের ব্যাঘাত হতে পারে।

Budemet 200 Convicap এর দাম

Budemet 200 Convicap ক্যাপসুল এর প্রতি পিসের দামঃ৯.০০ টাকা


















Tag:- Budemet 200 Convicap এর কাজ কি | Budemet 200 Convicap খাওয়ার নিয়ম | Budemet 200 Convicap এর দাম

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.